fbpx
August 30, 2019

অনলাইনে রাজস্ব আদায়

হোল্ডিং ট্যাক্সসহ (গৃহকর) রাজস্ব বিভাগের যাবতীয় কার্যক্রম অনলাইন ব্যাংকিংয়ের আওতায় নিয়ে আসছে চট্টগ্রাম সিটি কর্পোরেশন

ঘরে বসেই মিলবে সব সেবা

হোল্ডিং ট্যাক্সসহ (গৃহকর) রাজস্ব বিভাগের যাবতীয় কার্যক্রম অনলাইন ব্যাংকিংয়ের আওতায় নিয়ে আসছে চট্টগ্রাম সিটি কর্পোরেশন (চসিক)। 

চট্টগ্রাম সিটি কর্পোরেশন (চসিক) হোল্ডিং ট্যাক্স, ট্রেড লাইসেন্স ফিসহ নানা চার্জ অনলাইনে গ্রহণ করবে। 

রাজস্ব শাখাভুক্ত হোল্ডিং ট্যাক্স, এস্টেট ম্যানেজমেন্ট, অনলাইন ফাইলিং এবং ট্রেড লাইসেন্সকে ডিজিটালাইজেশন করার উদ্যোগ নেয় চসিক। ডিজিটালাইজেশনের অংশ হিসেবেই অনলাইন ব্যাংকিং কার্যক্রম বাস্তবায়ন করা হচ্ছে। অনলাইন ব্যাংকিং কার্যক্রমের মাধ্যমে রাজস্ব শাখার সংশ্লিষ্ট খাতগুলোর বিপরীতে যাবতীয় লেনদেন ব্যাংকের মাধ্যমেই সম্পন্ন করা হবে। এ ক্ষেত্রে নাগরিকদের গৃহকর, ট্রেড লাইসেন্স ফি, মার্কেটের দোকান ভাড়া, উন্নয়ন চার্জ এবং ইজারাকৃত সম্পত্তির যাবতীয় কর ও ফি অনলাইন ব্যাংকিংয়ের মাধ্যমে গ্রহণ করা হবে। সংশ্লিষ্ট খাতগুলো পুরোপুরি অনলাইন নির্ভর হলে নাগরিকরা ঘরে বসেই কাঙ্ক্ষিত সেবাগুলো পাবেন। এতে সেবা প্রত্যাশী লোকজনের ভোগান্তি ও দুর্ভোগ কমবে। পাশাপাশি দীর্ঘদিনের ম্যানুয়েল পদ্ধতি থেকে বেরিয়ে এসে প্রধানমন্ত্রীর ঘোষিত ডিজিটাল বাংলাদেশ রূপান্তরেরও সহযোগী হবে চসিক। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

0